দাবি মোদের একটাই “যৌক্তিক স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় চাই” এই স্লোগানকে সামনে রেখে মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অফ নওগাঁ’র আয়োজনে আজ নওগাঁ আস্তান মোল্লা কলেজে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউল এর পরিচালনায় সাবেক ছাত্রনেতা ও মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অফ নওগাঁ’র আহ্বায়ক বাংলাদেশের আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক উপকমিটির সদস্য শফিকুর রহমান মামুনের সভাপতিত্বে
সকাল ১১:০০ থেকে ১২:০০ টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সাবেক ছাত্রনেতা ও মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অফ নওগাঁ’র আহ্বায়ক শফিকুর রহমান মামুন তার বক্তব্যে বলেন, যোগাযোগ, আবাসন, চিকিৎসা, আইনশৃঙ্খলা বাহিনী এই সকল সুযোগ সুবিধা ও পরিবেশ যেখানে ভালো এমন যৌক্তিক উপযুক্ত স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় চাই।

“এই বিশ্ববিদ্যালয় নওগাঁ শহরের ১০ কিলোমিটারের মধ্যে হলে দেশের বিভিন্ন প্রান্ত হতে শিক্ষা গ্রহণের জন্য আসা শিক্ষার্থীরা জেলা সদর সংলগ্ন হওয়ায় সব ধরনের উন্নত সুযোগ সুবিধা পাবে।”

সংগঠনের সদস্য সচিব নওগাঁ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলের পরিচালনায় কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন নওগাঁ সরকারি কলেজের সহকারী অধ্যাপক রবিউল আওয়াল, নওগাঁ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান সুমন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জনি মন্ডল, জেলা ছাত্রলীগ নেতা বিশ্বজিৎ, সোহেল আস্তান মোল্লা কলেজ ছাত্রলীগ নেতা দুলাল, রাজু প্রমুখ।

বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষা ক্ষেত্রে দেশ ব্যাপী উল্লেখযোগ্য উন্নয়ন ও অবদানের জন্য এবং নওগাঁতে বিশ্ববিদ্যালয়ের অনুমোদনের জন্য বিশেষ কৃতজ্ঞতা জানান। পাশাপাশি নওগাঁ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় যৌক্তিক স্থানে স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। যারা শিক্ষার্থীদের স্বার্থ উপেক্ষা করে ব্যক্তি ও রাজনৈতিক স্বার্থে বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণে ষড়যন্ত্র করছে তাদের প্রতিহত করার কঠোর হুসিয়ারী দেওয়া হয় মানব বন্ধন থেকে।

উক্ত মানববন্ধনে প্রায় তিন’শ সাধারণ শিক্ষার্থী সহ বাংলাদেশের ভবিষ্যৎ কর্ণধার শিক্ষার্থীরা ও নওগাঁর বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীসহ অনেকেই উপস্থিত ছিলেন।